Thursday, April 6, 2017

সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা ওলামা মহাসম্মেলন ঘিরে

ডেস্ক-
ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ওলামা মাশায়েখ মহাসম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানকে কেন্দ্র করে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সম্মেলনস্থলের ভেতরে ও বাইরে পোশাকে পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ নিরাপত্তায় নিয়োজিত রয়েছে। প্রতিটি প্রবেশ কেন্দ্রের ব্যাপক তল্লাশির মাধ্যমে আগতদের সম্মেলনস্থলে প্রবেশ করানো হচ্ছে।
প্রতিটি প্রবেশপথে বসানো হয়েছে আর্চওয়ে গেইট। এছাড়া বাইরেও তল্লাশি চালানো হচ্ছে। সোহরাওয়ার্দী উদ্যানের আশেপাশে প্রায় এক কিলোমিটার এলাকা জুড়ে নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। পুরো এলাকা সিসিটিভি ক্যামারার মাধ্যমে তিনটি অস্থায়ী ক্যাম্প থেকে পর্যবেক্ষণ করা হচ্ছে। এছাড়া যেকোনও পরিস্থিতি মোকাবিলায় সোয়াট ও বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরাও উপস্থিত রয়েছেন।
এদিকে মহাসম্মেলন ঘিরে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে গতকাল (৫ এপ্রিল) ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছিলেন, ‘সম্মেলন কেন্দ্রে ইসলামিক ফাউন্ডেশনের দাওয়াত কার্ড ছাড়া কেউ প্রবেশ করতে পারবে না। সবাইকে পর্যাপ্ত তল্লাশির মাধ্যমে প্রবেশ করতে দেওয়া হবে। পুরো এলাকা সিসি ক্যামেরা দ্বারা পর্যবেক্ষণ করা হবে। পোশাকে পুলিশের পাশাপাশি গোয়েন্দারা নিয়োজিত থাকবে।
শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবুল হাসান বলেন,‘আমাদের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আশা করছি সফলভাবে সম্মেলন শেষ করা সম্ভব হবে।’
ডিএমপির রমনা জোনের ডেপুটি কমিশনার মারুফ হোসেন সরদার জানান,নিরাপত্তাজনিত কোনও সমস্যা হয়নি এখন পর্যন্ত।এদিকে ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ওলামা মাশায়েখ মহাসম্মেলন বেলা ১২টা থেকে রাজধানীর ২৫টি পয়েন্টে ডাইভারশন রয়েছে। এটি সন্ধ্যা পর্যন্ত বলবৎ থাকবে। সম্মেলনে যোগ দিতে আসা লোকজনের চলাচল নির্বিঘ্ন করতে বিজয় সরণি, খামারবাড়ি, বাংলা মোটর, মগবাজার, পরীবাগ, সাকুরা গলি, পুলিশ ভবন, সবজি বাগান, মিন্টোরোড পূর্ব প্রান্ত, অফিসার্স ক্লাব, কাকরাইল চার্চ, শিল্পকলা গলি, দুদক গলি, কার্পেট গলি, মৎস্যভবন, কদম ফোয়ারা, হাইকোর্ট, শহীদুল্লাহ হল, বকশীবাজার, পলাশী, নীলক্ষেত, রুমান চত্বর, কাঁটাবন, শাহবাগ এবং আজিজ সুপার মার্কেট ক্রসিংয়ে ডাইভারশন রয়েছে।
- See more at: http://www.bdnews2.ml

No comments:

Post a Comment