Saturday, April 8, 2017

তথ্য ফাঁসঃ ক্ষেপণাস্ত্র হামলার পরিকল্পনা অনেক আগেই করেছিল আমেরিকা!


 ডেস্ক-
সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলার পরিকল্পনা অনেক আগেই করেছিল আমেরিকা। এমনটাই জানিয়েছে রাশিয়া। ইদলিবে রাসায়নিক হামলার অজুহাতে সিরিয়ার হোমস প্রদেশের আশ-শাইরাত বিমান ঘাঁটিতে এই হামলা চালানো হয়। হামলায় অংশ নিয়েছে মার্কিন নৌবাহিনীর ডেস্ট্রয়ার ইএসএস রোজ ও ইউএসএস পোর্টার। এ দুই যুদ্ধজাহাজ থেকে প্রায় ৬০টি টমাহক ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়েছে।
মার্কিন হামলার পর দেওয়া বিবৃতিতে রাশিয়া প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল ইগর কোনাশেনকোভ বলেন, শুক্রবারের মার্কিন ক্ষেপণাস্ত্র হামলার জন্য গোয়েন্দা তথ্য সংগ্রহ, পরিকল্পনা এবং প্রস্তুতির প্রয়োজন পড়েছে। এছাড়া, হামলার জন্য ক্ষেপণাস্ত্রগুলোকে মোতায়েন করতেও হয়েছে। সব মিলিয়ে সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলার প্রস্তুতি আগেই নিয়েছে আমেরিকা। ইদলিবের রাসায়নিক হামলার ঘটনাকে এ জন্য অজুহাত হিসেবে ব্যবহার করেছে বলে জানান তিনি।  মার্কিন যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ রাজনৈতিক কারণে এই হামলা চালানো হয়েছে বলেও মনে করেন তিনি।
হামলায় আমেরিকা ৫৯ ক্ষেপণাস্ত্র ব্যবহার হয়েছে উল্লেখ করে মেজর জেনারেল আরও বলেন, এর মধ্য ২৩টি লক্ষ্যে আঘাত হেনেছে। এবং বাকি ৩৬টি কোথায় আঘাত হেনেছে তা সঠিক ভাবে জানা যায় নি।
- See more at: http://www.bdnews2.ml

No comments:

Post a Comment