Sunday, April 2, 2017

জঙ্গিবিহীন কোটবাড়ীর আস্তানা থেকে যা যা উদ্ধার

টেকওয়ার্ল্ড ডেস্ক-
কুমিল্লার কোটবাড়ীর জঙ্গি আস্তানার ভেতরে সোয়াট টিমের সদস্যরা প্রবেশ করেছে। বাড়ির নিচতলা থেকে তারা একটি ব্যাগ উদ্ধার করেছে। তবে ব্যাগের ভেতর কী আছে তা এখনও জানা যায়নি বলে জানিয়েছেন অভিযান সংশ্লিষ্ট একটি দায়িত্বশীল সূত্র।
এদিকে কুমিল্লার কোটবাড়ীতে ৫২ ঘণ্টা অভিযানের পর চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. শফিকুর রহমান জানিয়েছেন, আমাদের মনে হচ্ছে, এখন বাড়ির ভেতরে কেউ নেই। বাড়িওয়ালা বুধবার সকাল ১০টায় বাড়িতে জঙ্গি থাকার তথ্য দিয়েছিলেন। আমরা আসতে আসতে বেলা ৪টা বেজে যায়। এরপর আমরা বাড়িটিতে কর্ডন করে তালা লাগিয়ে দেই। এর মধ্যে হয়তো তারা বেরিয়ে গেছে। বাড়িওয়ালা আমাদের বলেছিলেন, বাড়িতে দুজন জঙ্গি আছে। এর মধ্যে একজন বাড়িতে আছে, আরেকজন বের হয়ে গেছে।
তিনি আরও বলেন, জঙ্গি না থাকলেও ওই বাড়িতে ব্যাপক বিস্ফোরক আছে, এটা আমরা নিশ্চিত হয়েছি। অভিযান এখনও চলছে।
শুক্রবার সকাল ১১টার দিকে সোয়াট টিমের সদস্যরা অভিযান শুরু করে। অভিযান শুরুর কিছুক্ষণ পরই সেখান থেকে গোলাগুলির শব্দ শোনা যায়। এছাড়া ঘটনাস্থলে বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা উপস্থিত রয়েছে। ওই এলাকা ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জঙ্গি আস্তানা এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। শুক্রবার এর আগে বিশ্ব রোড থেকে কোটবাড়ী এলাকা পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচলা নিষিদ্ধ করা হয়।
উল্লেখ্য, কোটবাড়ির নির্মাণাধীন ওই বাড়িটি বুধবার বিকাল থেকে ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী। সিটি করপোরেশন নির্বাচনের কারণে বৃহস্পতিবার সেখানে কোনও অভিযান চালানো হয়নি।

No comments:

Post a Comment